জয়ী হয়েও বিদায় নিতে হল বেলজিয়ামকে

0

রাশিয়া বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ইংল্যান্ডের সাথে ২-০ গোলে বিজয়ী হয়েছে ইউরোপীয়ান দেশ বেলজিয়াম। শনিবার সেন্ট পিটার্সবার্গে দু’দেশের মধ্যে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পায় তারা।

এর আগে রাশিয়া বিশ্বকাপের প্রথম রাউন্ডে বেলজিয়াম ও ইংল্যান্ডের মাঝে প্রথম খেলা অনুষ্ঠিত হয়। সেখানেও বেলজিয়ানরা ১-০ গোলে ইংল্যান্ডকে হারিয়ে গ্রুপ পর্বের সেরা হয়।

এবার ফুটবল বিশ্বকাপে ইউরোপীয়ানদের দাপটে ছিটকে পড়ে সকল মহাদেশের প্রতিযোগী দলগুলো। গতকালের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বেলজিয়াম, ইংল্যান্ড যেমন ছিলো ইউরোপীয়ান, তেমনি আজকের ফাইনালে প্রতিযোগী ক্রোয়েশিয়া ও ফ্রান্সও একই মহাদেশের।

প্রথম চার মিনিটে থোমাস মুনিয়েরের গোলে এগিয়ে যায় বেলজিয়াম। গোলটি শোধ করতে মরিয়া হয়ে ওঠে ইংলিশরা। কিন্তু লুকাকুদের ডিফেন্সের কাছে পরাজিত হয় তাদের চেষ্টা। এরপর দ্বিতীয়ার্ধে ৮২ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করেন বেলজিয়ামের হ্যাজার্ড।

তবুও দু’দলের মাঝে সুন্দর একটি খেলা অনুষ্ঠিত হয়েছে। মনে হয়েছে এ দুটি দলের মাঝেই রাশিয়া বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। কিন্তু সত্য যে, বেলজিয়ামের অপ্রতিদ্বন্দ্বী জয়ের পরেও শিরোপা না নিয়েই বিদায় নিতে হ্ল তাদের।

Share.

Leave A Reply

eighty eight ÷ = 11