জমে উঠেছে এসইউবি’র ভর্তি মেলা

0

রাজধানী ঢাকার ধানমণ্ডি ২৭ এর ঠিক পশ্চিম দিকে চলে গেছে একটি প্রশস্ত রাস্তা। কিছু দূর এগুলেই রাস্তার মাথায় দেখা যাবে বেলুন ও ফুল দিয়ে সাজানো একটি সাদা রঙের বিল্ডিং। ভবনের সামনে নেইমপ্লেটে লেখা রয়েছে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ( এসইউবি)।

বিশ্ববিদ্যালয়টি প্রতি সেমিস্টারের মতো এবারও ফল সেমিস্টারে নতুন ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের জন্য বিশাল ছাড় রেখে আয়োজন করেছে ‘অ্যাডমিশন ফেয়ার’।

তিনদিনের এই মেলার দ্বিতীয় দিনও সকাল থেকেই ভর্তি মেলাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন জায়গা থেকে আসা শিক্ষার্থীদের ভিড় জমেছে চোখে পড়ার মতো।

এখানে সকল বয়সী ও শ্রেণি পেশার মানুষের প্রবেশের অনুমতি রয়েছে। স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশে শনিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে শুরু হয়েছে অ্যাডমিশন ফেয়ার। চলবে (১ অক্টোবর) সোমবার পর্যন্ত।

অ্যাডমিশন ফেয়ারের প্রথমদিন দুপুরে বিভিন্ন বিভাগের স্টল ঘুরে দেখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. সাঈদ সালাম , উপদেষ্টা অধ্যাপক ড. এস এম এ ফায়েজ, প্রো-ভিসি অধ্যাপক ড. আনোয়ারুল কবীর, রেজিস্ট্রার অধ্যাপক মেজর জেনারেল (অব.) মোহাম্মদ কামরুজ্জামান এবং সাথে ছিলেন বিভাগগুলোর উপদেষ্টা ও প্রধানগণ।

ভর্তি হতে আসা এক শিক্ষার্থী বলেন, এখানকার শিক্ষার পরিবেশ এবং শিক্ষকদের আন্তরিকতা দেখে আমার ভালো লেগেছে। সবচেয়ে বড় কথা, আমি এখানে ভর্তি হওয়ার আগেই এখানকার শিক্ষার্থীদের পড়ালেখা শেষে ভালো ক্যারিয়ার দেখেছি। তাই এখানে ভর্তি হয়েছি।

বিশ্ববিদ্যালয়টির অ্যাডমিশন অফিসের কর্মকর্তা রুনা নাহার লাকি ও এমডি শরীফুল ইসলাম বলেন, ফেয়ারের মধ্যে কেউ ভর্তি হলে  অ্যাডমিশন ফি এর উপর ৫ হাজার টাকা ছাড় এবং নারী শিক্ষার্থীদের জন্য আরও ৫ শতাংশ ছাড় রয়েছে। এসএসসি, এইচএসসি’র রেজাল্টের উপরও বিশাল একটি ছাড় রয়েছে।

Share.

Leave A Reply

thirty nine + = forty