জমকালো উদ্বোধনের দ্বারপ্রান্তে রাশিয়া বিশ্বকাপ

0

প্রতীক্ষার পালা শেষ, আর মাত্র কয়েক ঘন্টা পরই পর্দা উঠবে ২১ তম বিশ্বকাপের। আর এই উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে সবরকমের প্রস্তুতি সম্পর্ন করেছে আয়োজক দেশ রাশিয়া। ২০১৮ বিশ্বকাপের জমকালা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবে ৮০ হাজার র্দশক আর টিভির পর্দায় চোখ রাখবে কোটি কোটি ফুটবল প্রেমী। এছাড়া উদ্বোধনী ম্যাচে স্বাগতিক রাশিয়া মোকাবেলা করবে সৌদি আরবের।

২১ তম বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান মাতানোর মূল দায়িত্ব থাকবে তিনজন আন্তর্জাতিক তারকার উপর। এদের মধ্যে বিশ্বজুড়ে জনপ্রিয় সঙ্গীত তারকা রবি উইলিয়ামস তার সুরের জাদুতে মুগ্ধ করবেন কোটি কোটি দর্শকদের।

এছাড়া স্বাগতিকদের প্রতিনিধি হিসেবে তার সাথে যোগ দেবেন জনপ্রিয় রুশ সঙ্গীতশিল্পী আইদা গারিফুলিনা। এ অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন ২০০২ বিশ্বকাপ জয়ের নায়ক রোনালদো লুইস নাজারিও ডি লিমা।

এবারের অনুষ্ঠানে সঙ্গীতের উপর জোর দিচ্ছে ফিফা। আর সে কারণে উইলিয়ামস ও আইদা ছাড়াও অপেরা সঙ্গীতশিল্পী প্লাসিডো ডমিঙ্গো ও পেরুভিয়ান সঙ্গীতশিল্পী হুয়ান ডিয়েগো ফ্লোরেজও থাকবেন মঞ্চ মাতানোর জন্য। এছাড়া সাথে রুশ সংস্কৃতিকে তুলে ধরতে পারফর্ম করবেন ৫০০ নৃত্যশিল্পী ও জিমন্যাস্ট।

Share.

Leave A Reply

one × = ten