চাঁদপুর ঘুরে এলো জেসিএমএস বিভাগের ১৫তম ব্যাচ

0

আহসান হাবীব-

বর্ষাকাল শুরু হয়েছে। আকাশে মেঘের ঘনঘটা। মেঘ বৃষ্টির সঙ্গে খেলা করছে অবিরাম। বর্ষার সাথে আমাদের নাড়ির টান, আরেকটা টান আমাদের নদীর সঙ্গে। বর্ষায় নদী ফিরে পায় তার অপরূপ সৌন্দর্য। এই সময় লঞ্চে করে ঘুরে বেড়ানোর মজাই আলাদা। এমন এক বৃষ্টি ভেজা দিনে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ১৫তম ব্যাচ ঘুরে এলো চাঁদপুর থেকে।

শিক্ষকসহ ১৪ সদস্যের এই দলটি ৩ আগস্ট সদরঘাট লঞ্চ টারমিনাল থেকে সকাল ৭.২০ মিনিটে যাত্রা শুরু করে। দীর্ঘ তিন ঘণ্টা যাত্রার পর দলটি পৌঁছায় চাঁদপুরে। সেখানকার বিখ্যাত খাবার ইলিশ ভাজা খাওয়াসহ বেশ কিছু স্থান পরিদর্শন করেন তারা।

চাঁদপুরের বড় বাজার ও মোহনা পরিদর্শন করে, এরপর নৌকা করে তারা যাত্রা শুরু করেন গাছের চরের উদ্দেশ্যে। সেখানে ফুটবল খেলা, নদীতে গোসল করা, পারে বসে আড্ডা দেওয়া ও নদীর শান্তিপ্রিয় সৌন্দর্য উপভোগ করে দলটি পৌছায় চাঁদপুর লঞ্চ ঘাটে । চাঁদপুর লঞ্চ টারমিনাল ঘুরে আবার তারা বিকাল ৩.৪০ মিনিটে যাত্রা শুরু করেন ঢাকার উদ্দেশ্যে।

ভ্রমনের কনভেনার হিসেবে দায়িত্ব পালন করেন, জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক সাহস মোস্তাফিজ। স্টুডেন্ট কনভেনার হিসেবে দায়িত্ব পালন করেন, সিফাত ভুঁইয়া ও তামান্না কাওসার।

এছাড়াও কমিটিতে ছিলেন, ফাহমিদা আনিকা, শাখাওয়াত হোসেন সৈকত, অনন্যা মোনালিসা ছুটি, রিক্ত, মাহবুব রেবন, মাসুদ রানা, আহসান হাবীবসহ অনেকে।

Share.

Leave A Reply

eight + one =