চলে এল আসুসের জেনফোন ৫-জেড

0

আহসান হাবীব।

বাজার কাঁপাতে চলে এল আসুসের জেনফোন ৫-জেড। এই মোবাইলে রয়েছে কোয়ালকম স্ন্যাপডাগন ৮৪৫ এসওসি প্রসেসর ও ১৯:৯ ডিসপ্লে, রয়েছে ডুয়াল ক্যামেরা। এই ফোনের মাধ্যমে ওয়ানপ্লাস ৬ এবং অনার ১০ এর সঙ্গে তাল দেবে জেনফোন ৫ জেড।

ওয়ান প্লাস-৬-এর মতোই র‌্যাম আর স্টোরেজ ক্যাপাসিটি থাকলেও দাম কিন্তু ওয়ান প্লাস-৬-এর তুলনায় পাঁচ হাজার টাকা কম।

এই ফোনের তিনটি সংস্করণ এসেছে বাজারে। একটি ৬ জিবি র‍্যামের ৬৪ জিবি স্টোরেজ, দ্বিতীয়টি ৬ জিবি র‍্যামের ১২৮ জিবি স্টোরেজ এবং অপরটি ৮ জিবি র‍্যামের ২৫৬ জিবি স্টোরেজ। প্রথমটির দাম ২৯ হাজার ৯৯৯ হাজার টাকা, দ্বিতীয়টির দাম ৩২ হাজার ৯৯৯ টাকা এবং তৃতীয়টির দাম ৩৬ হাজার ৯৯৯ টাকা।

ডুয়াল ন্যানো সিম স্লট রয়েছে এই ফোনে। অ্যান্ড্রয়েড ৮ ওরিও অপারেটিং সিস্টেমে চলবে। ভবিষ্যতের জন্যে অ্যান্ড্রয়েড পি আপডেটের ব্যবস্থা রয়েছে।

এই ফোনটিতে ৬.২ ইঞ্চি ফুল-এইচডি সুপার আইপিএস প্লাস ডিসপ্লে রয়েছে। স্ক্রিনকে নিরাপত্তা দেবে কর্নিং গরিলা গ্লাস। হাইব্রিড-মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ২টিবি পর্যন্ত বাড়ানো যাবে এই ফোনে।

আইফোনের মতোই ফুল এইচ-ডি রেজোলিউশনও রয়েছে এই ফোনে। কালার টেম্পারেচার সেন্সর থাকায় স্ক্রিন ডিসপ্লের টোন নিজে থেকেই ঠিক করে নিতে পারে এই ফোন। জেনফোনের পিছন দিকের ক্যামেরায় রয়েছে ১২ মেগাপিক্সেল এবং সামনে ৮ মেগাপিক্সেল।

Share.

Leave A Reply

six × = 24