গোল্ড মেডেলের রেকর্ড আবু সুফিয়ানের

0

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি’র) ৫০ তম সমাবর্তনে অনার্স ও মাস্টার্স উভয় ক্ষেত্রে ২টি করে মোট ৪টি গোল্ড মেডেল নিয়ে রেকর্ড গড়লেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র আবু সুফিয়ান। গত ৪ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তনে রাষ্ট্রপতির কাছ থেকে চারটি গোল্ড মেডেল নিয়ে তিনি গড়েছেন রেকর্ড, যা ইতিপূর্বে কেউ কখনও করতে পারে নি।

আবু সুফিয়ান সম্রাট কুড়িগ্রাম জেলার উলিপুর সদর উপজেলার হায়াৎখা এলাকার বাসিন্দা মোঃ খয়রাত হোসেন ও মোছাঃ বেগম শামছুন্নাহার এর দ্বিতীয় সন্তান। তিনি পর্যায়ক্রমে ২০০৭ ও ২০০৯ সালে উলিপুর এম,এস স্কুল এন্ড কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় ভালো ফলাফল করেন।

জানতে চাইলে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এ ভর্তি হয়ার পরপরই আমি লেখা পড়ার দিকে বিশেষ মনোযোগী হই, হয়তো বা তারই উপহার স্বরূপ আমি পেয়েছি এ গোল্ড মেডেলগুলো। তিনি আর বলেন, সকলের সহযোগিতা ছাড়া আমার এ সফলতা সম্ভব নয়, আমি বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করি আমার প্রাণ প্রিয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সহপাঠীদের।

নতুন কিছুর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি মোট ৪ ক্যাটাগরিতে গোল্ড মেডেল পেয়েছি। অনার্স এ পেয়েছি জননেতা আব্দুর রাজ্জাক মেমোরিয়াল ও প্রফেসর ডাঃ মোস্তফা চৌধুরি গোল্ড মেডেল। এছাড়া মাস্টার্স এ পেয়েছি ডাঃ জালাল আলমগির ও জাস্টিস মোস্তফা কামাল গোল্ড মেডেল। তিনি উচ্ছ্বাসিত কণ্ঠে আরও বলেন, আমি অত্যান্ত ভাগ্যবান যে আমার পিতা-মাতাকে আমার এই অসামান্য সাফল্যের সাক্ষী করতে পেরেছি।

তরুন প্রজন্ম ও শিক্ষাথীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের ভালবাসতে হবে আমাদের কাজকে। হউক না সেটা পড়াশুনা অথবা যে কোন কিছু তবেই আশবে সফলতা।

উল্লেখ্য, আবু সুফিয়ান সম্রাট কলেজ শিক্ষা জীবন থেকে বিভিন্ন পত্র-পত্রিকায় লেখা-লেখি করেন। তিনি একাধারে ভাল ডিবেটার ও অভিনেতা।

Share.

Leave A Reply

56 − 48 =