গানের মধ্যে মাধুর্য, মাদকতা সবই রয়েছে

0

মনে প্রাণে বাঙালি তবু ইংরেজি গান টানে তাঁকে।  কারণ গানের কথা এবং সুর যে আর বাংলা ইংরেজি মানেনা!  গলাটাও তাঁর ইংরেজি গানের জন্য বেশ যুতসই।  বলছি নবীন শিল্পী রূম্পা রউফের কথা। তবে বাংলা যে তাঁকে অনেক বেশি টানে তার প্রমানও তিনি দিয়েছেন। সম্প্রতি প্রকাশিত হয়েছে তাঁর একক গান দয়াল। গানটি এবং গান নিয়ে তাঁর পরিকল্পনার কথা জানান নতুনকিছু ডট কমকে

গান ভালো লাগার শুরু কবে থেকে

ছোট থেকেই গান পছন্দ করি।  গান আমাকে খুবই টানে।  বাবা মা দুজনই প্রচন্ড গান ভালোবাসেন।  ৪ বছর বয়সে  মায়ের কাছেই প্রথমে গান শেখার হাতে খড়ি।

কার কাছে গান শিখেছেন?

আমি শ্রদ্ধেয় লিলি ইসলাম এর কাছে গান শিখেছি।  আর তাছাড়া গান এমন একটা জিনিস, যেটা খুব মনোযোগ দিয়ে শুনলে নিজেই অনেক কিছু শেখা যায়। আমি খুব মন দিয়ে যে কোন গান শুনি এবং প্রতিটা গান থেকেই কিছু না কিছু শেখার চেষ্টা করি।

গানের মধ্যে বিশেষ কী রয়েছে, যা আপনাকে টানে?

গানের মধ্যে মাধুর্য, মাদকতা সবই রয়েছে বলে আমি মনে করি। কাছে টানতে আর কী লাগে? গানই পারে মানুষকে আবেগের  জগতে নিয়ে যেতে।

কী ধরনের গান বেশি পছন্দ করেন?

আমি সব ধরনের গান পছন্দ করি ।  তবে, রবীন্দ্র সংগীত আমার পছন্দের তালিকার প্রথমে রয়েছে। কারণ এটা রক ভঙ্গিমায়ও গাওয়া যায়। আর ছোট থেকে মডার্ন টকিং, বন জভি, স্করপিওনস এর গান বেশি শুনি।  আর এই গানগুলো আমার বাবাও শুনতেন।

 গানের জগতে না আসলে অন্য কী কাজ করতেন?

আমি গানের বিকল্প বা পরিপূরক  কিছু খুঁজে পাইনি।  তাই গানের জগতে না আসলে কি করতাম সেটা বলা আমার জন্য সত্যিই মুসকিল।  গান না করলে কিছু করতাম কিনা জানিনা।

এখন কী কী কাজ নিয়ে ব্যস্ত আছেন?

সবসময় নিজেকে তৈরি করছি আগামী দিনের জন্য। আরও ভালো কিছু করার চেষ্টা প্রতিনিয়তই করছি। এখন স্টেজ শো-গুলোই বেশি করছি।

সম্প্রতি প্রকাশিত আপনার দয়াল গানটি নিয়ে আপনার প্রত্যাশা কী?

আমার এই গানটা আশা করি শ্রোতারা ভালোভাবেই নিবেন এবং তাঁদের মতামত জানাবেন। তাদের মতামতের উপরই আমার পরবর্তী সময়ে কি করণীয় সেটা নির্ধারন করবো।

গান নিয়ে আপনার পরিকল্পনা কী?

আমার প্রথম একক গানটি ইতোমধ্যে প্রকাশিত হয়েছে। শ্রোতারা আশা করি তাঁদের গুরুত্বপূর্ণ মতামত দিতে শুরু করেছেন এবং ভবিষ্যতে আরও দিবেন। তাঁদের চাহিদা অনুযায়ী আমি আমার পরবর্তী কাজগুলো করতে চাই।

গান নিয়ে কোন স্মৃতি রয়েছে, যা আপনার প্রায় মনে পড়ে?

আমি যখন ছোটবেলায় প্রথম স্কুলে ভর্তি হই, তখন আমাদের স্কুলের একটা অনুষ্ঠানে গান গাইতে উঠেছিলাম। তখন সামনে অনেক মানুষ দেখে আমি মাইক্রোফোনে বলেছিলাম এত মানুষ থাকলে কীভাবে গান করবো?

 এ পর্যন্ত কয়টি প্রেমের প্রস্তাব পেয়েছেন?

প্রেমের প্রস্তাব সবাই জীবনে কম বেশী পেয়ে থাকেন। আমিও পেয়েছি, তবে হাতে গোনা কয়েকটা।

ভালোবাসার মানুষটার নাম কী?

আমার জীবনে আমি আমার বাবাকে সবচেয়ে বেশি ভালোবাসি। এই ছাড়া আর কোন পুরুষ আমার জীবনে নেই।

আপনি নিজেও যেহেতু নতুন, তাই নতুনদের উদ্দেশ্যে কিছু বলেন, যারা গানের সাথে যুক্ত এবং গানই যাদের স্বপ্ন।  সেই সাথে আপনার ভক্তদের জন্য কী বলবেন

সবাইকে তাঁদের লক্ষ্যে স্থির থাকতে হবে এবং সেই অনুযায়ী কাজ করতে হবে। আর আমি নিজেও বিশ্বাস করি, এতে একদিন  সাফল্য আসবেই।

রূম্পা রউফের: নতুনকিছুকে অনেক ধন্যবাদ।

নতুনকিছু: আপনাকেও ধন্যবাদ।

Share.

Leave A Reply

ninety three ÷ ninety three =