খুলনায় নবনির্মিত রেলস্টেশনে শুরু রেল চলাচল

0

নতুনকিছু ডেস্ক-

রেলচলাচল শুরু নবনির্মিত খুলনা রেলস্টেশনে। বহুদিন ধরে খুলনাবাসির আশা পূরণ হল এই আধুনিক রেলস্টেশনের যাত্রা শুরুর মাধ্যমে।  রবিবার সকাল ৮টা ৪০ মিনিটে এই নব নির্মিত রেলস্টেশন থেকে চিত্রা এক্সপ্রেস তার প্রথম যাত্রা শুরু করে।

এ উপলক্ষে শনিবার রাতে খুলনা আধুনিক রেলস্টেশন ভবন এবং এর আশপাশের এলাকায় আলোকসজ্জার ব্যবস্থা করা হয়।

খুলনা রেল স্টেশনের মাস্টার মানিক চন্দ্র সরকার বলেন, “আধুনিক স্টেশনে এক সঙ্গে ৬টি ট্রেন প্রবেশ ও বের হতে পারবে। এখন থেকে নতুন এ ষ্টেশন ট্রেনের ব্যস্ততা ও যাত্রীসহ দর্শনার্থীদের পদচারনায় মুখরিত হবে।”

খুলনাবাসীর দাবির প্রেক্ষিতে ২০১৫ সালের এপ্রিলে আধুনিক রেলস্টেশন নির্মাণ কাজ শুরু হয়। ৫৬ কোটি টাকা ব্যয়ে ১৮ মাস মেয়াদে প্রকল্পের কাজ শেষ করার কথা ছিল। কিন্তু ঠিদাকারি প্রতিষ্ঠানের সময় বৃদ্ধির কারণে তা সম্ভব হয়নি। সময় বৃদ্ধির কারণে নির্মাণ ব্যয় ৫৫ কোটি ৯৯ লাখ টাকা থেকে বেড়ে দাঁড়ায় ৬১ কোটি ২৭ লাখ টাকা। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ না হওয়া এবং প্রকল্পে নতুন পানির ওভার হেড ট্যাঙ্কি যুক্ত হওয়ায় অতিরিক্ত ৫ কোটি ২৮ লাখ টাকা ব্যয় বৃদ্ধি পায়।

পুর্বের ব্রিটিশ আমলে নির্মিত  রেলস্টেশনে আধুনিক সুযোগ-সুবিধা খুব কম ছিলো। এই এই রেলস্টেশন চালু হওয়ার মাধ্যমে খুলনাবাসী এখন পাবেন আধুনিক রেল যোগাযোগের সমস্ত সুযোগ- সুবিধা।

Share.

Leave A Reply

three × = 12