কোন চ্যানেলে দেখবেন বিশ্বকাপ ফুটবল

0

বিশ্বকাপ ফুটবলকে বলা হয় গ্রেটেস্ট শো অন দ্য আর্থ। তাই এই আয়োজনকে ঘিরে সবার আগ্রহ সবচাইতে বেশি। চার বছর পর পর হওয়া এই আয়োজনকে ঘিরে পৃথিবীজুড়েই থাকে বাড়তি উন্মাদনা। বাংলাদেশের ফুটবল ভক্তরা সমর্থিত দেশের পতাকা উড়িয়ে, তর্কে-বিতর্কে মাতেন উল্লাসে।

২০১৮ বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে রাশিয়ায়। সবার তো আর সেখানে গিয়ে খেলা দেখা সম্ভব না। তাই কোটি কোটি মানুষের নজর থাকে টেলিভিশন পর্দায়।

বাংলাদেশের তিনিটি চ্যানেল দেখাবে বিশ্বকাপ ফুটবল। এর মধ্যে রয়েছে বাংলাদেশ টেলিভিশন, মাছরাঙা টেলিভিশন এবং নাগরিক টিভি।

উদ্বোধনী অনুষ্ঠান থেকে শুরু করে প্রত্যেকটি খেলাই দেখা যাবে এই তিন চ্যানেলে। খেলার শুরুতে থাকবে বিভিন্ন বিশ্লেষণ ও আলোচনা। এতে অংশ নেবেন দেশের সাবেক ফুটবলার, ক্রীড়া সাংবাদিকসহ তরকা শিল্পীরা।

মাছরাঙা টেলিভিশনের অনুষ্ঠান বিভাগের অনুষ্ঠান প্রধান আরিফুর রহমান বলেন, ‘বিশ্বকাপ ফুটবল নিয়ে আমাদের তো উন্মাদনার শেষ নেই। সেই আগ্রহ থেকেই মাছরাঙা টিভি এবার বিশ্বকাপ ফুটবল খেলা প্রচার করছে। আমরা সবগুলো খেলাই সরাসরি দেখাতে পারব। শুধু চারটি খেলা একই সময়ে হওয়ার কারণে সেগুলো ধারণ করে পরে প্রচার করা হবে।’

প্রতিটি খেলাই দর্শকরা মাছরাঙায় পুনঃপ্রচার দেখতে পারবেন মূল খেলার পরদিন সকাল ৯টা, ১০টা ৩০ মিনিটে এবং ১২টায়। এছাড়াও যেদিন যে দেশের খেলা সেই দেশ সম্পর্কে বিশেষ একটি অডিও-ভিস্যুয়াল দেখানো হবে। থাকবে খেলা নিয়ে অ্যানালাইসিস। আর খেলা শেষ হওয়ার পর দেখানো হবে পাঁচ মিনিটের হাইলাইটস।

অনেকটা একই রকম আয়োজন থাকছে নাগরিক টিভিতেও। এই চ্যানেলের অনুষ্ঠান প্রধান কামরুজ্জামান বাবু বলেন, ‘খেলা প্রচারের আগেই শুরু হবে পর্যালোচনা। ১২০ জন তারকা এবং ৪০ জন সাবেক ফুটবল খেলোয়ার অংশ নেবেন এই অনুষ্ঠানে। সবগুলো খেলাই দেখাবে নাগরিক।’

নাগরিকেও পুনঃপ্রচার দেখানো হবে সব খেলা। রাত ৩টা থেক সকাল ৮টা এবং বেলা ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত দেখা যাবে এই ধারণকৃত খেলা।

Share.

Leave A Reply

ninety ÷ = thirty