এসইউবি’র শিক্ষার্থীর সিনেমা চলবে রাশিয়ায়

0

আমিনুল ইসলাম নাবিল-

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এসইউবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষার্থী এবং এসইউবি’র ডিবেটিং সোসাইটি ও সিনে অ্যান্ড ড্রামা ক্লাবের প্রতিষ্ঠাকালীন সভাপতি জুয়েইরিযাহ মউ-এর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র চলবে রাশিয়ায়। ‘দ্য স্টোরি বিসাইড মাই উইন্ডো’ নামের চলচ্চিত্রটি রাশিয়ার ১০ম কাজান আন্তর্জাতিক ইয়ুথ ফিল্ম ফেস্টিভাল-এ মনোনীত হয়েছে।

‘দ্য স্টোরি বিসাইড মাই উইন্ডো’ চলচ্চিত্রটি ২০১৮ সালে নির্মিত। রাশিয়ায় প্রথমবারের মতো চলচ্চিত্রটি প্রদর্শিত হবে। ‘দ্য স্টোরি বিসাইড মাই উইন্ডো’ শিশুতোষ কাহিনী নির্ভর চলচ্চিত্র।

চলচ্চিত্রটি সম্পর্কে জানতে চাইলে মউ বলেন, চলচ্চিত্রটি নিয়ে বলতে গেলে বলতে হয়, শব্দ আর দৃশ্যের মিশ্রণে যে গল্প দাঁড়ায়, তা-ই চলচ্চিত্রের মূল রসদ। বাকিটা দর্শকের মগজে কিংবা মনেই সৃষ্টি হোক। তাতে পরিচালকের বলার কিছুই নেই।

এর আগে ২০১৬ সালে মউ ‘গ্রাফিতি’ নামের আরেকটি শিশুতোষ কাহিনী নির্ভর চলচ্চিত্র নির্মাণ করেন। এটি ইতালি ও ভারতের বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়। ২০১৭ সালেও তিনি ২২ মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ভয়- দ্য ফেয়ার অব সাইলেন্স’ নির্মাণ করেন।

Share.

Leave A Reply

30 ÷ six =