এসইউবি’র ব্যবসায় শিক্ষা বিভাগের আইডিয়া ও পণ্য প্রদর্শনী সম্পন্ন  

0

নতুন কিছু ডেস্ক।। 

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি) এর ব্যবসায় শিক্ষা বিভাগের বিজনেস  ইন্টারপ্রেনারশিপ কোর্সের অধীনে নতুন আইডিয়া ও পণ্য প্রদর্শনী অনুষ্ঠান সম্পন্ন  হয়েছে। বুধবার ১৮এপ্রিল বিশ্ববিদ্যালয়ের বিজয় ক্যাম্পাসে এই প্রদর্শনীর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ৬টি স্টলে প্রদর্শনীর আয়োজন  করা হয়। স্টলগুলো হল-ক্রাফটওয়ে,সোভেনিয়র সপ, ব্রাইডাল উইডিং কালেকশন,লাইফ শেয়ার,অনলাইন সার্ভিস প্রোভাইডার ও মেলো। প্রতিটি স্টলে ভিন্ন ভিন্ন আইডিয়ায় ভিন্ন ভিন্ন পণ্যের প্রদর্শনী করা হয়।

ব্রাইডাল উইডিং কালেকশন স্টলে মেয়েদের বিয়ের পোশাকের প্রদর্শনী করা হয়। যেখানে মেয়েরা বিয়ের সময় তাঁদের পোশাক ভাড়ায় নিতে পারবে এমন আইডিয়া তাঁরা দর্শনার্থীদের মাঝে তুলে ধরেন। স্টলে চার ধর্মের পোশাক প্রদর্শন করা হয়।

অনলাইন সার্ভিস প্রোভাইডার স্টলে অনলাইন ড্রেস মেকার, কো-কারিকুলাম টিচার প্রোভাইডারস,ব্লু-স্কাই ক্রাফট এর প্রদর্শনী করা হয়।

লাইফ শেয়ার স্টলে ব্লাড ডোনার অ্যাপস  এর প্রদর্শনী চলে। মেলো স্টলে হরেক রকমের জুসের প্রদর্শনী করা হয়। তাঁদের দাবি তাঁদের তৈরি জুসে মাথা ব্যথা ও ক্লান্তিবোধ দূর হবে। সোভেনিয়র সপ, ক্রাফটওয়েতে চলে ভিন্ন ভিন্ন প্রদর্শনী।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও ব্যবসা শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আনোয়ারুল কবির স্টলগুলো ঘুরে দেখে শিক্ষার্থীদের প্রশংসা করেন।

ব্যবসায় শিক্ষা বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. মোহাব্বত আলী স্টল প্রদর্শন শেষে বলেন, ছেলে মেয়ে নতুন নতুন আইডিয়া নিয়ে স্টলগুলো সাজিয়েছে এতে খুব ভাল লাগছে। তাঁদের আজকের এই আইডিয়া গুলো পরবর্তীতে তাঁদের অনেক কাজে লাগবে।

ব্যবসায় শিক্ষা বিভাগের সহকারি অধ্যাপক নিপা সাহা বলেন, এটা তাঁদের একটি কোর্সের অংশ। প্রতি বছর আমরা এই কোর্সের ছেলে মেয়েদের দ্বারা এই প্রদর্শনীর আয়োজন করি। এতে করে নতুন উদ্যোক্তা গড়ে উঠবে। চাকরির ক্ষেত্র তৈরি হবে। এমনকি তাঁরা যে প্রতিষ্ঠানে কাজ করুক না কেন সেই প্রতিষ্ঠানে আজকের এই  উদ্ভাবনীর মেধা কাজে লাগাতে পারবে।

প্রদর্শনী শেষে সেরা স্টল ও সেরা আইডিয়া নির্বাচন করা হয় এবং পুরস্কার দেওয়া হয়। সেরা স্টলের পুরস্কার জেতেন ব্রাইডাল উইডিং কালেকশন স্টল আর সেরা আইডিয়ার পুরস্কার জেতেন অনলাইন সার্ভিস প্রোভাইডার।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জার্নালিজম কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের উপদেষ্টা অধ্যাপক রোবায়েত ফেরদৌস,ব্যবসায় শিক্ষা বিভাগের সহকারি অধ্যাপক নিপা সাহাসহ অন্যান্য শিক্ষক।

বিভাগের সকল শিক্ষক স্টলগুলো ঘুরে দেখেন এবং শিক্ষরাই স্টলগুলোর নাম্বার বন্টন করেন।

 

Share.

Leave A Reply

− one = two