এসইউবি’র আইন বিভাগের ‘মুটকোর্ট প্রতিযোগিতা’ অনুষ্ঠিত।

0

ষ্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের আইন বিভাগের ‘২য় আন্তঃব্যাচ মুট কোর্ট প্রতিযোগিতা’য় এবারের আসরের বিজয়ী দল আইনবিভাগের ২৩তম ব্যাচ।

সোমবার (২৪ সেপ্টেম্বর) ২২তম ব্যাচের সাথে ফাইনাল পর্বে তারা বিজয়ী হন।

প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন এসইউবি’র আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. আসিফ নজরুল। বিচারক হিসেবে ছিলেন হাইকোর্টের আইনজীবী সায়েম পাঠান এবং ফারজানা শারমিন পুতুল। এছাড়াও ছিলেন আইন বিভাগের জ্যেষ্ঠ সহকারী অধ্যাপক মো. আজগর আলী।

২০১৭ সালে প্রথম বারের মতো এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেই ধারাবাহিকতা রক্ষার্থে এবারও “ষ্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ মুট কোর্ট সোসাইটি” কর্তৃক এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

তিনদিনব্যাপী এই প্রতিযোগীতায় অংশগ্রহন করেন আইন বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ। মোট ৮টি দল নিয়ে শুরু হয় প্রতিযোগিতার মূল পর্ব। তিনদিনের এই প্রতিযোগিতার শুরু হয় প্রাথমিক পর্ব দিয়ে। দ্বিতীয় দিনে সেরা ৪টি দল নিয়ে সেমি-ফাইনাল পর্ব শেষের পর দুইটি দলকে ফাইনালের জন্য নির্বাচন করা হয়। দলদুটি হল আইন বিভাগের ২২তম ও ২৩তম ব্যাচ।

এবার ফাইনালের আয়োজনে আইন বিভাগে সকাল থেকেই ছিল সাজসাজ এক পরিবেশ। সকাল ১১.৩০ থেকে শুরু হয় মূল পর্ব। দুটি দলের মধ্যে প্রথমে ২৩তম ব্যাচ বাদী এবং ২২তম ব্যাচ বিবাদী হয়ে অংশগ্রহন করেন। পরবর্তীতে দ্বিতীয় পর্বে ২২তম ব্যাচ বাদী এবং ২৩তম ব্যাচ বিবাদী হয়ে অংশগ্রহন করেন।

দুটি পর্বের ফলাফলের ভিত্তিতে বিচারকগণ ২৩তম ব্যাচকে বিজয়ী ঘোষণা করেন। বেস্ট মুটার হয়েছেন ২৩ তম ব্যাচের নিয়াম আল জিহাদ। বেস্ট মেমোরিয়ালের পুরস্কার পেয়েছেন ২২তম ব্যাচ।

প্রতিযোগিতায় আরও উপস্থিত ছিলেন বিভাগের প্রধান জিনাত আমিন, সহকারী অধ্যাপক আসগর আলী, সমন্বয়ক সহকারী অধ্যাপক নাজিয়া রহমান, প্রভাষক ওয়াসিক এজাজ প্রমুখ।
পুরো আয়োজনের সার্বিক তত্ত্বাবধান করেন বিভাগের প্রভাষক সানজাদ শেখ।

Share.

Leave A Reply

three + 3 =