এসইউবি’তে বসন্ত বরণ উৎসব ১৪২৪ উদযাপিত

0

বসন্তকে বরণ করে করে নিতে গতকাল ১৩ ফেব্রুয়ারি ২০১৮ ধানমন্ডি ২৭-এ অবস্থিত স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রধান ক্যাম্পাসে অনুষ্ঠিত হলো ‘বসন্ত বরণ ১৪২৪’ উৎসব। বিশ্ববিদ্যালয়টির ‘ড্যান্স অ্যান্ড মিউজিক ক্লাব’ এই অনুষ্ঠানটির আয়োজন করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ডা. এ এম শামীম। আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. সাঈদ সালাম। প্রধান আকর্ষণ ছিলেন বিশিষ্ট আবৃত্তি শিল্পী শিমুল মুস্তাফা। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের প্রধান ও শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ও অভিনেতা খান আসিফুর রহমান আগুন।

বাসন্তী আর লাল পোশাকে পথে পথে তরুণ-তরুণীরা, পিছিয়ে নেই শিশু এবং বয়স্করাও। ঋতুর পালাবদলে শীত পেরিয়ে বসন্তের প্রথম দিনটি উৎসবপ্রেমী বাঙালি বসন্ত বরণের উত্সবে মেতেছে নগরজুড়ে। বাসন্তী রাঙ্গা শাড়ি, মাথায় ফুলের মুকুট, হাতে-গলায় বসন্ত বরণের নানা সাজ। রাজধানীর স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষক, শিক্ষার্থীরাও পিছিয়ে নেই। সবাই যেন সেজেছে বসন্তের সাজে। উৎসবটিকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়টি সবার মিলন মেলায় পরিণত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. এ এম শামীম বলেন, ভাষার মাস, প্রমিত বাংলা ব্যবহারে প্রাতিষ্ঠানিকভাবে চিন্তা করা প্রয়োজন। আর কথা বলার সময় সতর্ক থাকলেই এটি সম্ভব।

আলোচনা পর্বটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়টির জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক সাহস মোস্তাফিজ এবং সাংস্কৃতিক পর্ব সঞ্চালনায় ছিলেন ফার্মেসি বিভাগের শিক্ষার্থী মোসাব্বিরা রহমান। বসন্ত বরণ উৎসবে র‍্যাম্প, কবিতা আবৃত্তি, গান, নাচ এবং অন্যান্য সাংস্কৃতিক বিষয়গুলো ছিলো দেখার মতো।

Share.

Leave A Reply

eighty two ÷ 41 =