এরিয়া ৫১ রহস্য

0

আমেরিকার নাভাডায় অবস্থিত একটি মরুভূমির নাম এরিয়া ৫১। আমেরিকান বিমান বাহিনীর আওতায় থাকা এই স্থানটিকে নিয়ে রয়েছে নানা জল্পনা- কল্পনা।

আমেরিকার সরকার এই জায়গাটিতে বিশেষ  গোপনীয়তা বজায় রেখেছে। সেখানে প্রবেশ সম্পুর্ণ নিষিদ্ধ সাধারণ মানুষের। এরিয়া ৫১ এর এলাকার শুরুর আগে থেকেই সেখানে সাইনবর্ডে সতর্ক বার্তা দেওয়া আছে, ” সংরক্ষিত এলাকা। প্রবেশ করলেই গুলি করা হবে।” ভুল বসত কেউ যদি প্রবেশ করেও ফেলে ,তবে সে ফিরে আসে লাশ হয়ে।

আমেরিকান সরকার এই জায়গাতে সামরিক বাহিনীর নতুন কোনো অস্ত্র পরিক্ষা করা হয় বলে জানালেও এলাকাটির আশে পাশের মানুষরা জানান, তাঁরা এখানে অদ্ভত যান উঠা নামা করতে দেখা যায়। এই বিষয় নিয়ে অনেক ভিডিও ও ইউ টিউবে প্রকাশিত হয়েছে। অনেকে সেখানে এলিয়েন দেখেছেন বলেও দাবি করেন। তবে এই এলেকাতে প্রবেশ সম্পুর্ন নিষিদ্ধ  বলে এই রহস্য  উদঘাটন করা সম্ভব হয় নি।

সম্প্রতি এক জন ব্যাক্তি নিজেকে এরিয়া ৫১ এর একজন কর্মী বলে দাবি করেন এবং কিছু ছবি প্রকাশ করেন। সেখানে এক ব্যক্তিকে একজন ভিন গ্রহের প্রানীর সাথে হাত মেলাতে দেখা যায়, আবার একটি কাচের পাত্রে একটি এলিয়েনকে  সংরক্ষিত দেখা যায়।

Image result for এরিয়া ৫১

আমেরিকান সরকার সেই ব্যাক্তিকে এরিয়া ৫১ এর কর্মী হিসেবে অস্বীকার করলেও সামাজিক মাধ্যম ও ইউ টিউবে ছবি গুলো ব্যাপক তোলপাড়ের সৃষ্টি করে।

আসলে, এইসব বিষয় গুলোর স্পষ্ট  তথ্য পাওয়া সম্ভব নয়। কারণ সেখানে তালিকা ভুক্ত কর্মী ছাড়া প্রবেশ সম্পুর্ন নিষিদ্ধ।  তবে এই এলাকাটিকে নিয়ে মানুষের কৌতুহলের শেষ নেই।

Share.

Leave A Reply

8 × one =