এবার হোয়াইট হাউসে নিষিদ্ধ হল গোমাংস

0

আন্তর্জাতিক ডেস্ক।। 

স্বাস্থ্যের পক্ষে খুবই হানিকারক খাবার হচ্ছে গোমাংস। চিকিৎসকদের পরামর্শ অনুসারে তাই গোমাংস নিষিদ্ধ হল মার্কিন মুলুকের প্রশাসনিক সদর দফতরে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে জাঙ্ক ফুডের সুসম্পর্কের কথা কারও অজানা নয়। এবার ছেদ পড়তে চলেছে সেই সম্পর্কে। সৌজন্যে চিকিৎসকের পরামর্শ।

সম্প্রতি প্রকাশিত হয়েছে বিশিষ্ট মার্কিন লেখক মাইকেল উলফ-এর লেখা বই ‘ফায়ার অ্যান্ড ফুরি: ইনসাইড দ্যা ট্রাম্প হোয়াইট হাউস’। সেখানে লেখক উল্লেখ করেছেন, “প্রেসিডেন্ট ট্রাম্প বিষক্রিয়া নিয়ে চিন্তিত ছিলেন। কারণ, প্রসিদ্ধ দোকানের খাবার তিনি খাচ্ছেন সেটা কতটা স্বাস্থ্যকর!”

মাইকেল উলফ লিখেছেন যে ২৩৯ পাউন্ড ওজন এবং ছয় ফুট তিন ইঞ্চি লম্বা গড়নের প্রেসিডেন্ট ট্রাম্প জাঙ্ক ফুড ভালোবাসলেও নিজের স্বাস্থ্য সম্পর্কেও সচেতন। শরীর বেগতিক বুঝে তিনি পরামর্শ নিয়েছিলেন বিশেষজ্ঞ চিকিৎসকের। সেই চিকিৎসকের পরামর্শ অনুসারেই স্যার ডোনাল্ড ট্রাম্পের মেনু থেকে বাদ পড়েছে বিফ বাঁ বার্গারের মতো খাবার। শুধু তাই নয়, শরীর থেকে মেদ এবং কার্বোহাইড্রেট কমাতে নিয়মিত অনুশীলন করার মরামর্শও দিয়েছেন চিকিৎসক রেয়ার অ্যাডমাইরাল রনি জ্যাকসন।

সেই কারণেই আপাতত হোয়াইট হাউসে কর্তার খাবারের তালিকায় থাকছে না গোমাংস। চিজ বার্গার এবং স্যালাড সহযোগেই আহার সাড়তে হচ্ছে বিশ্বের প্রধান শক্তিধর রাষ্ট্রের প্রধানকে।

Share.

Leave A Reply

twenty one − = 19