উইলিয়ামসনের সেঞ্চুরি, পাকিস্তানের বিপক্ষে জয় নিউজিল্যান্ডের

0

অধিনায়ক কেন উইলিয়ামসনের শতকে ওয়েলিংটনে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সফরকারী পাকিস্তানকে ডার্ক লুইস পদ্ধতিতে ৬১ রানে হারিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

ম্যাচের শুরুতে টসে জিতে  ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক সারফরাজ আহমেদ। নিউজিল্যান্ড দলকে ভালো সূচনা এনে দেন মারটিন গাপ্টিল ও কলিন মুনরো। মুনরোর ঝড়ো ব্যাটিংয়ে কোণঠাসা হয়ে পড়ে পাকিস্তানের বোলাররা। দলীয় ৮৩ রানে আউট হওয়ার আগে মুনরো নামের পাশে যোগ করেন ৩৫ বলে ৫৮ রান।

এরপর উইলিয়ামসন ও গাপ্টিল দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যেতে থাকেন। কিন্তু ব্যক্তিগত ৪৮ রানে গাপ্টিল ও ১২ রানে টেইলর আউট হয়ে গেলেও দলকে এগিয়ে নেন উইলিয়ামসন, তুলে নেন ক্যারিয়ারের ১০তম শতক। শেষদিকে নিকোলাসের ৫০ রানের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩১৫ করে স্বাগতিকরা। পাকিস্তানের পক্ষে হাসান আলী ৩টি ও আমির, রেইশ, ফাহিম ও ফাকার জামান তুলে নেন ১ টি করে উইকেট।

জবাবে প্রথম বলেই বাউন্ডারি হাকিয়ে লড়াইয়ের আভাস দিচ্ছিলেন পাকিস্তান ওপেনার আজহার আলী। কিন্তু চতুর্থ ও পঞ্চম বলে আজহার ও বাবর আজমের বিদায়ে চাপে পড়ে সফরকারীরা। ফাকার জামান একদিক সামলে রাখলেও বিপরীত প্রান্তে চলতে থাকে উইকেটের পতন। শেষ পর্যন্ত ৩০.১ ওভারে ৬ উইকেটে ১৬৬ রানে শুরু হয় বৃষ্টি। এরপর আর খেলা শুরু করা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত ডার্ক লুইস পদ্ধতিতে ৬১ রানের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

১১৫ রানের দুর্দান্ত ইনিংসের জন্য নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ম্যাচ সেরা নির্বাচিত হন। সিরিজের ২য় ওডিআই হবে নেলসনে।

 

Share.

Leave A Reply

+ 36 = 46