ঈদ উপলক্ষে নারীদের কসমেটিকস

0

সিনথিয়া করীম-

পবিত্র ঈদ উল ফিতরের রেশ কাটতে না কাটতেই দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদ উল আযহা। ধর্মপ্রাণ মুসল্লিদের এই ঈদ এ বিশেষ আকর্ষণ থাকে কুরবানির পশু। নিজেদের সাধ্য মত সকলেই কুরবানির পশু কিনে কুরবানিতে শরিক হবার চেষ্টা করেন।

প্রায় প্রতিবারেই ঈদ উল আযহা উপলক্ষে পোশাকের দোকানগুলোতে ক্রেতা একটু কমই লক্ষ্য করা যায় ঈদ উল ফিতর এর তুলনায়। তবে নিজেদের একটু আলাদা করে সাজাতে একেবারেই পিছ পা হন না তরুণীরা। বেলা ভেদে সাজের পরিবর্তন লক্ষ্য করা যায় খুব সহজেই।

এরই মধ্যে ভিড় শুরু হয়ে গেছে মেকাপ সামগ্রীর দোকানগুলোতে। ক্রেতার চাহিদা অনুযায়ী বিভিন্ন অফার দিয়ে বিক্রেতাগন আকৃষ্ট করছেন ক্রেতাদের। বিভিন্ন মেকাপ সামগ্রীর মধ্যে উল্লেখযোগ্য হল, প্রাইমার, ফাউন্ডেশন, ফেস পাউডার, আই শ্যড প্যালেট, বিভিন্ন রঙের ম্যাট আইলাইনার, ম্যাট লিপ্সটিক, হাইলাইটার, ব্লাশন ইত্যাদি। ব্র্যান্ড ভেদে দাম পরবে এসব মেকাপ সামগ্রীর।

দরদাম-
ওয়েট এন্ড ওয়াইল্ড: এই ব্র্যান্ডের লিপস্টিক এর দাম ৩৫০ থেকে শুরু। প্রাইমার এবং লিকুইড ফাউন্ডেশন এর দাম শুরু ৮৫০ থেকে ১২০০ এর মধ্যে। ব্লাশন এর দাম ৪৫০ থেকে শুরু। ঈদ উপলক্ষে ওয়েট এন্ড ওয়াইল্ড দিচ্ছে একটি বিশেষ অফার। পাঁচটি পণ্য কেনা যাবে মাত্র ২০০০ টাকায়। তাতে থাকছে একটি লিকুইড ফাউন্ডেশন, একটি প্রেসড পাউডার, হাইলাইটার ,একটি আই শ্যাড প্যালেট, একটি লিপস্টিক।

ফক্যালিওর: এই ব্র্যান্ডের মেকাপ সামগ্রীর দাম তুলনামূলক একটু কম। লিকুইড ফাউন্ডেশনের দাম ৩৮০ টাকা থেকে শুরু। লিপস্টিকের দাম ১৮০ টাকা থেকে শুরু।

হুডা বিউটি: এই ব্র্যান্ডের লিপস্টিক পাওয়া যাবে ১০০ টাকা থেকে। এছাড়া লিকুইড ফাউন্ডেশন ৩৫০ এবং আইলাইনার এর দাম পরবে ২৫০ টাকা।

মেবিলিন: এই ব্র্যান্ডের লিকুইড ফাউন্ডেশনগুলোর দরদাম শুরু হচ্ছে ১২৫০ থেকে। ম্যাট আইলাইনার গুলো পাওয়া যাবে ৮৫০ টাকা থেকে।

পুডিয়ার: এই ব্র্যান্ডটি মূলত লিপস্টিক এর জন্য বিখ্যাত। পাঁচটি লিপস্টিক বিশিষ্ট একটি সেট এর দাম পরবে ৫০০ টাকা। এছাড়াও আলাদা আলাদা কিনলে দাম পরবে ২৫০ থেকে ৩৫০ এর মত।

এছাড়াও আরও বিভিন্ন ব্র্যান্ড যেমন ফারমাসি, স্তিলা, নিওরসহ আরও অসংখ্য ব্র্যান্ড যেখানে মিলবে লিপস্টিক, চোখের লুস গ্লিটার, আইব্রাও কিট ইত্যাদি।

যেখানে পাওয়া যাবে: ঢাকার নিউমার্কেট, গাউসিয়ার প্রসাধনী দোকানগুলোতে এগুলো পাওয়া যাবে। তবে নকল ও মেয়াদ উত্তীর্ণের ভয় থাকলে ভালো জায়গা থেকে কেনাই ভালো। এনাম র‌্যাংগস প্লাজা, সীমান্ত স্কয়ার, এস এ কর্পোরেশন এর শাখা, গুলশানের পুলিশ কনকর্ড প্লাজা, যমুনা ফিউচার পার্কে ভালো মানের প্রসাধনী পাওয়া যাবে।

Share.

Leave A Reply

forty nine + = fifty seven