ইংলিশদের থামাতেই পারছেনা টিম ইন্ডিয়া

0

নতুনকিছু ডেস্ক।।  

ইংল্যান্ডের মাটিতে নিজেদের মেলে ধরতে পারছেননা টিম ইন্ডিয়া। একের পর এক পরাজয় বরণ করছে কোহলির দল। পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম চারটির তিনটিতে হেরে সিরিজ হারিয়েছেন আগেই। আগের ম্যাচগুলোর মত পঞ্চম টেস্টেও একই অবস্থা টিম ইন্ডিয়ার। ইংলিশ ব্যাটসম্যানদের থামাতেই পারছেন না তারা। আর বোলারদের সামনে তো দাঁড়াতেই পারছেন না ঠিক মত। ওভালে শুরু হওয়া পঞ্চম টেস্টেও দাপট দেখাচ্ছে স্বাগতিকরা। অ্যালিস্টার কুক ও জো রুটের লড়াকু ব্যাটিংয়ে দ্বিতীয় ইনিংসে বড় সংগ্রহের পথেই এগিয়ে যাচ্ছে ইংল্যান্ড। তৃতীয় দিনের খেলা শেষে দুই উইকেট হারিয়ে ১১৪ রান সংগ্রহ করেছে তারা। এগিয়ে আছে ১৫৪ রানের ব্যবধানে।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ৩৩২ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারত করেছিল ২৯২ রান। ১৬০ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়ার পর ভারত সম্মানজনক সংগ্রহ গড়তে পেরেছে রবীন্দ্র জাদেজার একক নৈপুণ্যে। ৮ নম্বরে ব্যাট করতে নেমে ৮৮ রানের অসাধারণ ইনিংস খেলে অপরাজিত ছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ৫৬ রান এসেছে হানুমা বিহারির ব্যাট থেকে। অধিনায়ক বিরাট কোহলি মাত্র এক রানের জন্য করতে পারেননি অর্ধশতক। আউট হয়ে গেছেন ৪৯ রানে।

৪০ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরুর পর ২৭ রানের মাথায় ইংল্যান্ড হারিয়েছিল প্রথম উইকেট। ১০ রান করে সাজঘরে ফিরেছিলেন কিটন জেনিংস। ২০ রান করে সাজঘরে ফিরেছেন মইন আলিও। তবে তৃতীয় উইকেটে ৫২ রানের অপরাজিত জুটি গড়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছেন অ্যালিস্টার কুক ও ইংল্যান্ডের অধিনায়ক জো রুট।

প্রথম ইনিংসে ৭১ রানের পর দ্বিতীয় ইনিংসে এখন পর্যন্ত কুক করেছেন ৪৬ রান। আর রুট অপরাজিত আছেন ২৯ রান করে।

Share.

Leave A Reply

two × = fourteen