আয়কর মেলা শুরু হচ্ছে ১৩ নভেম্বর

0

আগামী ১৩ নভেম্বর ২০১৮ থেকে রাজধানীসহ দেশের সব বিভাগীয় শহরে একযোগে শুরু হতে যাচ্ছে আয়কর মেলা ২০১৮। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর্তৃক আয়োজিত এই মেলা চলবে ১৯ নভেম্বর পর্যন্ত।

ঢাকা ও চট্টগ্রামে ২০১০ সালে প্রথমবারের মতো আয়োজন করা হয় আয়কর মেলার। পরবর্তী সময় থেকে প্রতি বছর ব্যপক উৎসাহ ও উদ্দীপনার সাথে এই আয়কর মেলার আয়োজন করা হয়।

এনবিআরের সূত্র অনুযায়ী, এবার রাজধানীর বেইলি রোডের অফিসারস ক্লাব প্রাঙ্গনে মেলার আয়োজন করা হবে। এবারের মেলায় দেশের সব জেলা শহরগুলোতে ৪ দিন এবং ৩০টি উপজেলায় দুইদিন মেলা হবে। উপজেলা পর্যায়ে যেসব স্থানে অর্থনৈতিক কর্মকাণ্ড ভালো সেসব স্থানে একদিন ভ্রাম্যমাণ মেলা হবে।

এবারের কর মেলায় নতুনত্ব হিসাবে থাকছে অডিও ও ভিডিও সম্প্রচারের মাধ্যমে কর শিক্ষন প্রদান। কর সচেতনতা বাড়ানোর লক্ষ্যে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানা যায়। মেলায় একই ছাদের নিচে মিলবে আয়কর বিবরণী ফর্ম থেকে শুরু করে কর পরিশোধনের বুথও। মেলায় নতুন করদাতাগন তাদের ইলেক্ট্রনিক কর শনাক্তকরণ নম্বর (ই- টিআইএন) করে নিতে পারবেন।

এছাড়াও মেলায় থাকছে মুক্তিযোদ্ধা, নারী, প্রবীণ এবং প্রতিবন্ধী করদাতাদের জন্য আলাদা বুথ। আগামী ১২ নভেম্বর রাজধানীর এক হোটেলে সেরা করদাতাদের সম্মাননা দেওয়া হবে বলে জানা যায়।

Share.

Leave A Reply

forty two − thirty nine =