অ্যাসিড আক্রান্ত লক্ষ্মীর ভূমিকায় দীপিকা পাডুকোন

0

সাদমান শাওন

মাত্র ১৫ বছর বয়সে অ্যাসিড দ্বারা আক্রান্ত হন লক্ষ্মী আগরওয়ালে আর তাঁর সেই দুঃখ, যন্ত্রণাময় জীবন নিয়ে তৈরি হচ্ছে ছবি। এর প্রযোজনায় দীপিকা পাড়ুকোন এবং পরিচালনায় মেঘনা গুলজার।

লক্ষ্মী আগরওয়াল একজন ভারতীয় স্টপ অ্যাসিড অ্যাটাকের প্রচারক এবং এককন টিভি নিমন্ত্রণকর্তা। ১৫ বছর বয়সে লক্ষ্মী ৩২ বছর বয়সী এক ব্যক্তি গদ্দা ওরফে নাঈম খান কর্তৃক অ্যাসিড আক্রমনের শিকার হন।

লক্ষ্মী আগরওয়াল অ্যাসিডে আক্রান্ত হলে, অনেকগুলো অস্ত্রোপচার করা হয় তাঁকে। পরে তাঁর মতো অ্যাসিড আক্রান্তদের সাহায্যের জন্য হাত বাড়িয়ে দেন তিনি। প্রচার করেন অ্যাসিড আক্রমণের বিরুদ্ধে। ২০১৪ সালে আমেরিকার স্টেট ডিপার্টমেন্ট থেকে ‘ইন্টারন্যাশানাল উইমেন অব কারেজ’ অ্যাওয়ার্ডও পান তিনি। আমেরিকার প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামা লক্ষ্মীকে সম্মানিত করেন ।

ছবির পরিচালক বলেন, লক্ষ্মী আগরওয়ালের কাহিনি সমাজে সচেতনতা বাড়াতে সাহায্য করবে। লক্ষ্মীর গল্পকে লেন্সের সামনে রেখে আমরা অ্যাসিড আক্রমণ ও হিংসার ঘটনাগুলো কেন হয় তার বিশ্লেষণ করতে চাইছি। আর এটাই গল্পটাকে সময়ের উপযুক্ত করে তুলবে। পরিবর্তনের তো প্রথম পদক্ষেপটাই হলো সচেতনতা।

ছবি নিয়ে দীপিকা বলেন, গল্পটা শুনে আমি মুগ্ধ হয়ে গিয়েছিলাম। শুধু হিংসা নয়, যে পরিমাণ সাহস ও শক্তি, আশা এবং জয় রয়েছে প্লটটাতে, আর আমি এগোতে চাই, তাই প্রযোজক হওয়ার সিন্ধান্ত নেওয়া।

 

Share.

Leave A Reply

eighteen ÷ 3 =