অভিনয়ই স্নেহার ক্যারিয়ার

0

তানিয়া সুলতানা স্নেহা। বন্ধুদের কাছে সে স্নেহা বলেই পরিচিত। এই নামেই সকলে ডাকে। পরিবারে মা, বাবা, দুই বোন আর এক ভাইয়ের মধ্যে স্নেহাই সবার বড়। নানা কাজের ব্যস্ততার মাঝে নতুনকিছু ডট কমের প্রতিনিধি সাদমান শাওন এর সাথে কথা বলেছেন উদীয়মান তারকা তানিয়া সুলতানা স্নেহা

নতুনকিছু – নতুনকিছু ডটকম থেকে আপনাকে স্বাগতম। কেমন আছেন?
স্নেহা– এইতো ভালো আছি।

নতুনকিছু – অভিনয় ক্যারিয়ারে কীভাবে আসা ?
স্নেহা – আমার অভিনয়ে আসা নিজের ইচ্ছেই, আমার প্রথম ধারাবাহিক নাটক ছিল ‘অতঃপর তিন গোয়েন্দা’। আমাদের নিজেদেরই প্রোডাকশন কাজটি ছিল। সেখান থেকে মূলত শুরু। প্রায় ৪ বছর ধরে কাজ করছি মিডিয়া ইন্ডাস্ট্রিতে।

নতুনকিছু – অভিনয়ে কাকে অনুসরণ করেন ?
স্নেহা– প্রথমত, আমি নিজের মতো করেই নিজে করার চেষ্টা করি। নিজের মতো ন্যাচারাল অভিনয়টুকুই করার চেষ্টা থাকে। থিয়েটার করিনি। টিভিতে অভিনয় দেখে দেখেই ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আগ্রহেই এই পথ চলা। আর হ্যাঁ, অভিনয়ের ক্ষেত্রে ফলো না করলেও ভালো তো লাগে অনেকের অভিনয় সেটা দেখি ভালো লাগে। এইতো।

নতুনকিছু – সাম্প্রতিক কাজ এবং অন্য কী কাজ করেছেন, সেগুলো নিয়ে কিছু বলুন।
স্নেহা– ‘নানা রঙের মানুষ’ নামে একটি ধারাবাহিকে কাজ করছি। পরিচালনায় মজিবুল হোক খোকন। প্রতি রবি ও সোমবার এটি রাত ৮ টায় এটিএন বাংলায় প্রচারিত হয়। এভাবে আরও কিছু কাজ করেছি। যেমন- মন থেকে দূরে নয়, চেয়ারম্যানের পোলা, এডভান্স রহমত, রাতের অতিথি, বিবাহ দিবস, তবুও তুমি আমার আরও অনেক। এভাবেই অভিনয়ের পথ চলা।

নতুনকিছু – প্রিয় অভিনেতা, অভিনেত্রী ?
স্নেহা– অভিনয়ে খুব বেশি দিন হয়নি আমার, তাই সাহসও হয়না মন্তব্য করার তবুও যদি বলি তাহলে অভিনেত্রী হিসেবে, তিশা আপু এবং মম আপু কে সব থেকে বেশি ভালো লাগে। উনারা অভিনয়কে নানা ভাবে নানা আঙ্গিকে নিয়ে গেছেন। যে কোন ভাবেই নিজেদের মানিয়ে নেয়। সত্যি শেখার আছে তাদের কাছ থেকে। আর অভিনেতা হিসেবে, মোশাররফ করিম ও চঞ্চল ভাইয়াকে খুব ভালো লাগে। উনারা মঞ্চ থেকে শুরু করে সকল ক্ষেত্রে অভিনয়ের সকল ধাপে পারদর্শী।

নতুনকিছু – বর্তমানে মিডিয়ায় অভিনয়ের পথটা কতটা সুগম ?
স্নেহা- বায়রের প্রডাকশনে খুব একটা কাজ করিনি। যে কটাতেই করা হয়েছে আমি বলবো, খুব বেশি সততা নেই। অনেক কাজের অফার পাই। কিন্তু করি না। কিছু কিছু লোক আছে কাজের যে সুবিধা দিবে তা কাজের ক্ষেত্রে গিয়ে পাওয়া যায়না। এটা জুনিওরদের ক্ষেত্রে একটু বেশি ফেস করতে হয়। তাই একটু বুঝে শুনেই কাজ করার চেষ্টা করি।

নতুনকিছু – ক্যারিয়ার হিসেবে অভিনয় এর জায়গা কেমন বলে আপনার মনে হচ্ছে?
স্নেহা– আসলে ভালোবাসা থেকেই কাজটা করতে পারলে ভালো হয়। কেননা এটা শিল্প। কেউ কেউ বিজনেস ক্ষেত্রে চিন্তা করে, ফলে খুব একটা এগুনো মুশকিল। ভালো কাজ ওঠে আসবে না। তাই আমার ক্ষুদ্র অভিজ্ঞতায় বলবো শিল্পকে ভালোবেসে কাজটা করে গেলে ক্যারিয়ার হিসেবে অবশ্যই ভালো। অনেকেই কাজ করছেন।

নতুনকিছু – অভিনয় দক্ষতাকে বাড়ানোর জন্য কিছু করছেন?
স্নেহা- গুণী অভিনেতাদের কাছ থেকেই অভিনয়টা শিখছি। অভিনয়ের সাথে সাথে শিখে নিচ্ছি। সেইসাথে নাচ শিখছি দু’বছর যাবত। অভিনয়ের ক্ষেত্রে অনেক সাহায্য করে এটি। যখন কাজ করি তখন খুব সাহায্য পাই আমি। সবার সহযোগিতায় ও নিজের আগ্রহে, দক্ষতায় কাজ করছি।

নতুনকিছু – আপনার পড়াশুনা ?
স্নেহা- আমি বর্তমানে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর জার্নালিজম, কমিউনিকেশন এন্ড মিডিয়া স্টাডিস ডিপার্টমেন্টে পড়াশুনা করছি । আর আমার অভিনয়।

নতুনকিছু – প্রিয় মানুষ কে?
স্নেহা– আমার মা। মা হচ্ছে আমার সকল কাজের অনুপ্রেরণা।

নতুনকিছু সবশেষ প্রশ্ন – নিজেকে ভবিষ্যতে কীভাবে দেখতে চান ?
স্নেহা– অভিনয়েই থাকতে চাই। এটাকেই ক্যারিয়ার হিসেবে এগিয়ে যেতে চাই। ভালো অভিনেত্রী হতে চাই।

নতুনকিছু– ধন্যবাদ । ভালো থাকেবন।
স্নেহা– অসংখ্য ধন্যবাদ আপনাকেও। আপনিও ভালো থাকবেন এবং নতুনকিছু কে ধন্যবাদ।

Share.

Leave A Reply

+ eighty six = 94