অবশেষে গোল পেল জিরু, ১১ ম্যাচ পর প্রথম গোল

0

নতুনকিছু ডেস্ক।। 

অলিভিয়ার জিরু, ফ্রান্স ফুটবলের বর্তমান অন্যতম স্টাইকার। জিরুকে বিশ্ব ফুটবলের তারকা হিসেবে অনেকেই মনে করেন তাঁর টেকনিক্যাল খেলার নৈপুন্যের জন্য। গেল রাশিয়া বিশ্বকাপে তাঁর ওপর দিকে তাকিয়ে ছিল সারাবিশ্ব। কিন্তু নিজেকে মেলে ধরতে পারে নি বিশ্বকাপে। জিরু গোল করতে যেন ভুলেই গিয়েছিল। টানা ১১ ম্যাচে দেশের জার্সিতে গোল পাননি জিরু। অবশেষে তাঁর গোলের খরা কেটেছে। গতকাল হল্যান্ডের বিপক্ষে জয় পায় ফ্রান্স আর সেই ম্যাচে গোল করে নিজের গোল খরা কাটান এ স্টাইকার। গত ম্যাচে হল্যান্ডকে ২-১ গোলে হারায় বিশ্বচ্যাম্পিয়নরা।

ম্যাচের ৭৫ মিনিটের সময় বেনজামিন মেন্ডির ক্রস থেকে গোল করেন জিরু। এর আগে অবশ্য কিলিয়েন এমবাপ্পের গোলে প্রথমে এগিয়ে গিয়েছিল ফ্রান্স। হল্যান্ডের পক্ষে ম্যাচে সমতা ফিরিয়েছিলেন রায়ান বাবেল। কিন্তু সেই সমতা বেশিক্ষণ স্থায়ী হয়নি।

দীর্ঘ বিরতির পর গোল পেয়ে মনোযোগের কেন্দ্রে জিরু থাকলেও কাল হল্যান্ডের বিপক্ষে ফ্রান্সের জয়ের মূল নায়ক আসলে এমবাপ্পে। বিশ্বকাপের মতোই ঘরের মাঠে প্রায় ৮০ হাজার দর্শকের সামনে দুর্দান্ত খেলেছেন ১৯ বছর বয়সী এই তারকা। মাঠের পারফরম্যান্সে কাল আবারও প্রমাণ করেছেন এমবাপ্পেকে কেন এই মুহূর্তে আগামী দিনের মহাতারকা হিসেবে মেনে নিয়েছে ফুটবল বিশ্ব।

খেলা শেষে ফ্রান্স কোচ দিদিয়ের দেশম উচ্ছ্বাস প্রকাশ করেছেন জিরুর গোল খরা কাটায়, ‘আমি আসলে সব মিলিয়ে জিরুর ওপর যথেষ্ট সন্তুষ্ট। যেকোনো স্ট্রাইকারের ক্যারিয়ারেই এমন গোল খরার সময় আসতে পারে। কিন্তু সে আমাদের দলে ভূমিকা রাখছে। আজ সে দুর্দান্ত একটা গোল করেছে। যে গোল আজ আমাদের জয় পেতে সাহায্য করেছে।’

বিশ্বকাপ ফাইনালের পর ইউরোপিয়ান নেশনস লিগের ম্যাচের আড়ালে ফ্রান্স দলের জন্য কালকের ম্যাচ ছিল এক ধরনের পুনর্মিলনীই। জয় তুলে নিয়ে সে উপলক্ষটা উৎসবে মাতিয়ে দিয়েছেন ফরাসি ফুটবলাররা।

Share.

Leave A Reply

× six = 54