অনলাইন টেলিভিশন সেবা আনছে অ্যাপল

0

অনেক আগে থেকেই অনলাইন টেলিভিশন সেবা চালুর পরিকল্পনা করে আসছে মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপল। শিগগিরই এ পরিকল্পনা বাস্তবায়ন হতে যাচ্ছে বলে প্রতিষ্ঠানটির সূত্রে জানা গেছে। এ বিষয়ে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে। খবর ওয়াল স্ট্রিট জার্নাল।

Apple-TV২৫টি চ্যানেলের মাধ্যমে সেবা চালু করতে পারে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। এ চ্যানেলগুলোর মূল দায়িত্বে থাকবে এবিসি, সিবিএস ও ফক্সের মতো আন্তর্জাতিক মানের ব্রডকাস্টার। আইফোন, আইপ্যাড ও অ্যাপল টিভি সেট টপ বক্সের মতো আইওএস অপারেটিং সিস্টেমচালিত ডিভাইসে এ অনলাইন টিভি সেবা ব্যবহার করতে পারবেন গ্রাহক।

এ বিষয়ে প্রতিষ্ঠানটি ওয়াল্ট ডিজনি, সিবিএস, টোয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি ফক্সসহ অন্যান্য মিডিয়া কোম্পানির সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে। ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদন অনুযায়ী, সেবাটির জন্য অ্যাপল প্রতি মাসে ৩০-৪০ ডলার চার্জ রাখতে পারে। জুলাইয়ে সেবাটির ঘোষণা আসার সম্ভাবনা রয়েছে। আর চালু হতে পারে আগামী সেপ্টেম্বরে।

তবে এ বিষয়ে অ্যাপলের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো মন্তব্য করা হয়নি। অ্যাপল গুজবের বিষয়ে মন্তব্য করে না বলে মন্তব্য করেন প্রতিষ্ঠানটির মুখপাত্র টম নেইমার।

Share.

Leave A Reply

− three = one