অনন্তর সাথে সিনেমায় চুক্তিবদ্ধ ইরানের পরিচালক

0

সাদমান শাওন- 

বাংলাদেশ-ইরান যৌথ প্রযোজনায় নির্মিত হবে সিনেমা ‘দিন-দ্য ডে’। বাংলাদেশ থেকে অনন্ত জলিল এবং ইরান থেকে অন্যতম নির্মাতা মুর্তজা অতাশ জমজম।

অনেক আগে থেকেই ঘোষণা ছিল ‘দিন-দ্য ডে’ সিনেমাটি বানাবেন অনন্ত জলিল। সেই রেশ ধরেই এবার সিনেমাটি নির্মাণের জন্য সম্প্রতি চুক্তিবদ্ধ হলেন ইরানের নির্মাতা মুর্তজা অতাশ জমজমের সাথে।

চুক্তিস্বাক্ষর অনুষ্ঠান হয়েছে ১৮ অক্টোবর ইরানের রাজধানী তেহরানের বিখ্যাত এসপিনাস প্যালেস হোটেলে। এ সময় অনন্ত ও জমজমের সঙ্গে উপস্থিত ছিলেন ছবির নতুন হিরো সুমন ফারুক, ঢাকাস্থ ইরানিয়ান কালচারাল সেন্টারের সাবেক কাউন্সিলর সাইয়্যেদ হুসাইনি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মুমিত আল রশিদ প্রমুখ।

অনন্ত বলেন, সিনেমায় অভিনয় করবেন বাংলাদেশর অনন্ত জলিল, বর্ষা ও সুমন ফারুক। পাশাপাশি ইরান ও লেবাননের জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী এ ছবিতে অভিনয় করবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মুমিত আল রশিদ বলেন, ‘দিন-দ্য ডে’ ছবিটির মূল ভাষা বাংলা রেখে ফারসি, আরবি ও ইংরেজিতে ডাবিং করে একই সময়ে বাংলাদেশসহ ইরানের বিভিন্ন সিনেমা হল ও বিভিন্ন দেশে প্রদর্শনের ব্যবস্থা করা হবে।

ছবির শুটিং হবে ইরান, লেবানন ও সিরিয়ায়। ছবিটির শুটিং ডিসেম্বরের ২০/২৫ তারিখে শুরু হবার কথা।

Share.

Leave A Reply

eleven − = 5